DBC News
'সহায়তা চাইনি, অবস্থা জানিয়েছি'

'সহায়তা চাইনি, অবস্থা জানিয়েছি'

তিন নেতার ভারত সফর ও সেখানে অনুষ্ঠিত বৈঠক নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে বিএনপির মধ্যে। সফরকারীদের অন্যতম আমির খসরু মাহমুদ চৌধুরী ডিবিসি নিউজকে জানান, একটি অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিষয়ে ভারত ইতিবাচক মনোভঙ্গি পোষণ করে। তবে দলের অন্য নেতারা বলছেন, বৈঠকের ফলাফল এখনো তাদের কাছে পরিষ্কার নয়।

গেল ২২শে এপ্রিল ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে দিল্লী সফরে যায় বাংলাদেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল।

এর আগে, বিএনপির কোনো প্রতিনিধি দল দিল্লী যাচ্ছে কি না বা কোনো আগ্রহ আছে কি না জানতে চাইলে তা নাকচ করে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কিন্তু একমাস পার না হতেই দিল্লী সফরে যান বিএনপির তিন সদস্যের একটি প্রতিনিধি দল। যার নেতৃত্বে ছিলেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান, অতীতের ভুল শুধরে সম্পর্কের নতুন বন্ধন দৃঢ় করতে চান তারা। তবে প্রতিবেশি দেশের ওপর ভর করে নয়, জনসমর্থন নিয়েই ক্ষমতায় যেতে চায় বিএনপি।

তবে, এই সফরকে ব্যক্তিগত বলে দাবি করলেন দলের আরেক নেতা অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ।

আমির খসরু মাহমুদ চৌধুরী এবং আব্দুল আওয়াল মিন্টু ঢাকা থেকে দিল্লী গিয়েছিলেন আর লণ্ডন থেকে এসে তাদের সঙ্গে যোগ দেন তারেক রহমানের উপদেষ্টা ও দলের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির।