DBC News
ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি

ঈদের আগে খালেদা জিয়ার মুক্তি দাবি

ঈদের আগে খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানিয়েছেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

রবিবার রাজধানীর নয়াপল্টনে, বিএনপির দলীয় কার্যালয়ে এই দাবির কথা জানান রিজভী। একইসঙ্গে দ্রুত খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়েছেন তিনি।

রিজভী বলেন, 'কারাগারে অজ্ঞান হয়ে ৫-৭ মিনিট পড়েছিলেন খালেদা জিয়া, অথচ সেটি কারা কর্তৃপক্ষ জানে না। এতে বোঝা যায়-খালেদা জিয়া কতখানি অবহেলার শিকার।'

বিএনপির এ নেতা আরও বলেন, 'স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল বলেছেন, কারাগারে বেগম খালেদা জিয়া যে পড়ে গিয়েছিলেন সেই সম্পর্কে কারা কর্তৃপক্ষ অবগত নয়-তার এই বক্তব্যের মধ্যে দিয়েই বোঝা যায় 'সরকার বিএনপি নেত্রীর প্রতি কতটা অমানবিক।'

রিজভী বলেন, "আমরা বারবার দেশনেত্রীর অসুস্থতা নিয়ে উদ্বেগ জানালেও এবং জরুরি চিকিৎসার ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহ্বান জানালেও সরকার এবং কারা কর্তৃপক্ষ সব সময় তা এড়িয়ে চলছে। এ বিষয়ে এখনও তারা কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।"

রিজভী বলেন, 'দেশনেত্রীর স্বাস্থ্যের অবস্থা জেনে শুধু বিএনপি নয় সারাদেশের মানুষও গভীরভাবে উদ্বিগ্ন।'

বিএনপি চেয়ারপার্সনকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসার সুযোগ দেয়ার আহ্বান জানিয়ে রিজভী বলেন, সরকারের ষড়যন্ত্রের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

দেশনেত্রীর অসুস্থতা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে টালবাহানারই নামান্তর বলেও মন্তব্য করেন রুহুল কবির রিজভী। তার চিকিৎসা নিয়ে খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকরা যেসব পরীক্ষা-নিরীক্ষার কথা বলেছেন সেগুলো পিজি হাসপাতালে সম্ভব নয় বলেও মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।