DBC News
আসিফ-শফিক তুহিন দ্বন্দ্ব

আসিফ-শফিক তুহিন দ্বন্দ্ব

আসিফ আকবর। তারকা গায়ক তিনি। অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন শ্রোতাদের।

আর, শফিক তুহিন গীতিকার ও গায়ক। গানের ভুবনে পরিচিত মুখ তিনি। আসিফের সাথে বেশ কিছু কাজও করেছেন তিনি। তবে, কিছু দিন ধরেই এই দুজনের মধ্যে শুরু হয় তুমুল দ্বন্দ্ব। সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরের সমালোচনায় মুখোর ছিলেন দু'জনই।

তবে, নতুন করে বিষয়টি আলোচনায় আসে একটি টেলিভিশনে প্রতিবেদন সম্প্রচারের পর। যেখানে আসিফ আকবর শফিক তুহিনের অনুমতি ছাড়া তার বেশ কিছু সঙ্গীতকর্ম বিক্রি করে দিয়েছেন বলে জানানো হয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় দুজনের তর্কযুদ্ধ।

তবে, ঘটনার নতুন করে মোড় নেয় আসিফের একটি লাইভ ভিডিওতে। যেখানে শফিক তুহিন অভিযোগ করছেন, ঐ লাইভে আসিফ তাকে হত্যার হুমকি দিয়েছেন।

শেষ পর্যন্ত বিষয়টি মামলা পর্যন্ত গড়ায়।  

এর আগে, সংবাদভিত্তিক টেলিভিশন ‘চ্যানেল ২৪’ সার্চলাইট নামে ১লা জুন রাতে ২০ মিনিটের একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদন থেকে সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন জানতে পারেন আসিফ আকবর অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীর ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন।

এর প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তি আইনে করা একটি মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত দেড়টায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি টিম তাকে গ্রেপ্তার করে। আসিফ এখন কারাগারে।

পুলিশ জানায়, তথ্যপ্রযুক্তি আইনে তেজগাঁও থানার সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের করা একটি মামলায় আসিফকে গ্রেপ্তার করা হয়েছে, যে মামলা নম্বর ১৪।

সোমবার সন্ধ্যায় শফিক তুহিনের করা এ মামলায় আসিফ আকবর ছাড়া আরও ৪-৫ জন অজ্ঞাত আসামি রয়েছে বলেও জানায় পুলিশ।

যদিও বিষয়টির সুরহা চাইছেন শফিক তুহিন নিজেও। 

সুরকার ও সঙ্গীত শিল্পি শফিক তুহিন বলেন, উপযুক্ত ক্ষতিপূরণ দিলেই কেবল সঙ্গীতশিল্পী আসিফ আকবরের সাথে করা মামলার নিষ্পতি হতে পারে। তার দাবী, অনুমতি ছাড়া আর কোনো শিল্পী ও সুরকারের শিল্পকর্ম যেন বিক্রি করা না হয়। তবে, তাকে আক্রমণ করে কোনো কথা বললে মামলা চালিয়ে যাবেন বলেও জানান তিনি।

দীর্ঘ দিন ধরেই অনুমতি ছাড়া নিজস্ব সঙ্গীতকর্ম বিক্রি বন্ধে আন্দোলন করে আসছেন গীতিকার, সুরকার আর গায়কদের অনেকে।