DBC News
টাইগারদের নতুন কোচ স্টিভ রোডস

টাইগারদের নতুন কোচ স্টিভ রোডস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন কোচ হলেন ইংল্যান্ডের স্টিভ রোডস। দুই বছরের চুক্তিতে ২০শে জুন থেকে তিনি টাইগারদের সঙ্গে কাজ শুরু করবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন, ৫৪ বছর বয়সী রোডস ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন। 

২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডে হবে তাই ইংলিশ কন্ডিশনের ব্যাপারে জানেন- এমন একজনকেই খুঁজছিল বিসিবি। শেষ পর্যন্ত রোডস রাজি হওয়ায় তার সাক্ষাতকার নেয়া হয় আজ বৃহস্পতিবার সকালে। 

দীর্ঘ ৮ মাস প্রধান কোচ ছাড়াই আন্তর্জাতিক ক্রিকেট খেলছে বাংলাদেশ। চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকেই কোচ খুঁজছে বিসিবি। অবশেষে পাওয়া গেলো কোচ।  

তরুণ প্রতিভা খুঁজে বের করায় বেশ সুনাম আছে স্টিভ রোডসের। সেই সঙ্গে মাঝারি মানের দলকে সাফল্য এনে দেয়ায় সুখ্যাতি আছে তার।

রোডসের অভিজ্ঞতা অবশ্য ইংলিশ কাউন্টিকে ঘিরেই। আর এতে বাংলাদেশের ভালোই হবে। কারণ ২০১৯ বিশ্বকাপ ইংল্যান্ডেই হবে।

খেলোয়াড়ি জীবনে স্টিভ রোডস জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট ও ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে রোডসের আসল পরিচয় ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ারের কিংবদন্তি খেলোয়াড় ও কোচ হিসেবে।

১৯৮৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা ২০ বছর  খেলে ২০০৬ সালে উস্টারশায়ারের কোচ হিসেবে টম মুডির স্থলাভিষিক্ত হন। ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত উস্টারেরশায়ারের কোচ ও ডিরেক্টরের ভূমিকা পালন করেন। উস্টারশায়ারের কোচ ছাড়াও রোডস ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন রোডস।