DBC News
সাক্ষাতকার দিতে ঢাকায় ইংলিশ কোচ স্টিভ রোডস

সাক্ষাতকার দিতে ঢাকায় ইংলিশ কোচ স্টিভ রোডস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেড কোচ পদের জন্য সাক্ষাতকার দিতে ঢাকায় পৌঁছেছেন স্টিভ রোডস। 

আজ বৃহস্পতিবার সকালে, ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর এসে পৌঁছান ৫৪ বছর বয়সী সাবেক এই ইংলিশ ক্রিকেটার। এবার জাতীয় দলের জন্য ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার স্টিভ রোডসের সাক্ষাৎকার নিতে যাচ্ছে বিসিবি।

গেল আট মাসে কোচ খুঁজতে যেয়ে একাকার অবস্থা বিসিবির। এর আগে কোচ হিসেবে অনেকের নাম শোনা গেলেও কিছুতেই কিছু মিলছিলোনা। পরে পরামর্শক হিসেবে ঢাকায় আসেন গ্যারি কারস্টেন। কারস্টেন এর পরামর্শেই মনে হয় মুক্তি পাচ্ছে বিসিবি।

কারস্টেনের পরামর্শেই স্টিভ রোডসকে কোচ বানাতে আগ্রহী হয় বিসিবি। তাই নিজেকে প্রমাণ করতেই ঢাকায় এসেছেন ইংল্যান্ডের সাবেক এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

সব ঠিক থাকলে বেশ ভালো একজন কোচকেই পেতে যেতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তরুণ প্রতিভা খুঁজে বের করায় বেশ সুনাম আছে স্টিভ রোডসের। সেই সঙ্গে মাঝারি মানের দলকে সাফল্য এনে দেয়ায় সুখ্যাতি আছে রোডসের।

রোডসের অভিজ্ঞতা অবশ্য ইংলিশ কাউন্টিকে ঘিরেই। আর এতে বাংলাদেশের ভালোই হবে। কারণ ২০১৯ বিশ্বকাপ যে ইংল্যান্ডে।

খেলোয়াড়ি জীবনে স্টিভ রোডস জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট ও ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে রোডসের আসল পরিচয় ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ারের কিংবদন্তি খেলোয়াড় ও কোচ হিসেবে।

১৯৮৫ থেকে ২০০৪ সাল পর্যন্ত টানা ২০ বছর  খেলে ২০০৬ সালে উস্টারশায়ারের কোচ হিসেবে টম মুডির স্থলাভিষিক্ত হন। ২০০৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত উস্টারেরশায়ারের কোচ ও ডিরেক্টরের ভূমিকা পালন করেন।

উস্টারশায়ারের কোচ ছাড়াও রোডস ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন রোডস।