DBC News
দুবাইয়ে তেলাওয়াতে কোরান প্রতিযোগিতা

দুবাইয়ে তেলাওয়াতে কোরান প্রতিযোগিতা

সংযুক্ত আরব আমিরাতে সৈয়দ আহাদ ফাউন্ডেশনের উদ্যোগে চতুর্থবারের মত আয়োজিত হয়েছে তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা।  ফাইনাল রাউন্ডে বিজয়ীদের মধ্যে নগদ অর্থ, সম্মাননা ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। প্রায় ২ মাস ধরে আরব আমিরাতের নানা প্রদেশ থেকে ৪ শতাধিক প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের মাঝ থেকে বেছে নেয়া হয় সেরাদের।

দুবাইয়ে 'তেলাওয়াতে কোরআন' প্রতিযোগীতার ফাইনাল উপলক্ষ্যে জমকালো এক আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশি কমিউনিটির প্রবাসীরা।

পুরো সংযুক্ত আরব আমিরাত থেকে বাছাই করে আনা কোরান তেলাওয়াতকারীরা গ্র্যান্ড ফাইনালে অংশ নেন। একে একে মঞ্চে উঠে পরিবেশ করেন কোরান তেলাওয়াত। পরে আগত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। 

প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে কোরানের মহত্বকে তুলে ধরে শুদ্ধভাবে কোরান তেলাওয়াতে উদ্বুদ্ধ করতেই  এই আয়োজন বলে জানান সৈয়দ আহাদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ক্যাপ্টেন সৈয়দ আবু আহাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডক্টর মোহাম্মদ ইমরান তার বক্তব্যে, ভবিষ্যতে এ ধরনের আয়োজনে দূতাবাস থেকে সহযোগিতার আশ্বাস দেন। 

অনুষ্ঠানে প্রবাসে নানা অবদানের স্বীকৃতিস্বরুপ গুণীজন সংবর্ধনাও দেয়া হয়। আগামীতে শুধু আমিরাতেই নয়, বিশ্বব্যাপী এ ধরনের প্রতিযোগীতা আয়োজনের পরিকল্পনা রয়েছে বলেও জানান সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রান্তের প্রবাসী বাংলাদেশিরা যোগ দেন।