DBC News
'খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার'

'খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার'

খালেদা জিয়ার জামিনের বিষয়টি আদালতের এখতিয়ার, এখানে রায় বিপক্ষে যাওয়া মানেই সরকার হস্তক্ষেপ করছে- এমন ভাবার কারণ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সোমবার রাজধানীর মতিঝিলে, বাংলাদেশ সড়ক পরিবহণ ভবনে ঈদে যাত্রী পরিবহনে বিআরটিসির স্পেশাল বাস সার্ভিস নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে এক সভায় তিনি একথা বলেন।

এ সময় ওবায়দুল আরও বলেন, 'বিএনপির স্বভাব হচ্ছে আদালতের কোন রায় তাদের পক্ষে না গেলে তারা আইন, বিচার ও বিচার ব্যবস্থা কোনটিই মানেনা।' তিনি বলেন, 'খালেদা জিয়ার জামিন হতে দেরি হওয়া আদালতের বিষয়। এখানে সরকারের কোন হস্তক্ষেপ নেই' বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবারেরে ঈদ যাত্রায় যাত্রীদের দুর্ভোগ কমাতে সড়কে সবধরণের খোঁড়াখুঁড়ি বন্ধ রাখা হবে বলে জানান সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী। ঈদে বিআরটিসি বাসের অগ্রীম টিকিট আগামী ৫ই জুন হতে শুরু হবে জানিয়ে মন্ত্রী বলেন, স্পেশাল বাস সার্ভিস ১৩ই জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত চলবে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, 'এবারের ঈদে ঢাকার ৬টি ডিপো এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরের ৮টি ডিপো থেকে ঢাকা ও এর আশপাশের এলাকায় ঈদ সার্ভিস প্রদান করা হবে।' এছাড়া আরও ১১টি ডিপো থেকে ঈদের স্পেশাল সার্ভিস পরিচালিত হবে। এবার ঈদে বিআরটিসির স্পেশাল ঈদ সার্ভিসে ৯০৪ টি বাস থাকবে বলেও জানান ওবায়দুল কাদের।