DBC News
একরামুল হকের অডিও ক্লিপ নিয়ে তদন্ত শুরু

একরামুল হকের অডিও ক্লিপ নিয়ে তদন্ত শুরু

টেকনাফের পৌর কাউন্সিলর একরামুল হক নিহত হওয়ার ঘটনায় তার পরিবারের প্রকাশিত অডিও ক্লিপ নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ রবিবার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত সচেতনতামূলক অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

তবে একরাম নিহতের ঘটনায় আনুষ্ঠানিক কোন অভিযোগ আসেনি বলেও জানান মন্ত্রী। তিনি আরও বলেন, কেউ মাদকবিরোধী অভিযানের সুযোগ নেয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোন হত্যা বা দুর্ঘটনা তদন্তের বাইরে নয়, সব হত্যার বিষয়ে তদন্ত করা হবে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, 'অভিযানে কেউ নিহত হোক তা আমাদের উদ্দেশ্য নয়, আমাদের উদ্দেশ্য মাদকের ভয়াবহতা থেকে সবাইকে সরিয়ে আনা।'

যতদিন দেশ থেকে মাদক নির্মূল না হবে ততদিন মাদক চোরাকারবারিদের তালিকা হালনাগাদ হতে থাকবে এবং অভিযানও অব্যাহত থাকবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় আয়োজিত অনুষ্ঠানে আসাদুজ্জামান খাঁন কামাল আরও বলেন,'মাদকের হাত থেকে যুব সমাজকে বাঁচাতে হবে। মেধা নষ্ট হতে দেয়া যাবেনা।' সেজন্যই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করা হয়েছে। এই যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে বলেও মন্তব্য করেন তিনি।

সাধারণ মানুষ এই অভিযানকে স্বাগত জানাচ্ছে বলেও দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

গেল ২৬শে মে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একরাম নিহত হন। যুবলীগ নেতা ও টেকনাফের ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ার পর থেকেই দেশজুড়ে চলছে সমালোচনা। তার মৃত্যু ঘিরে উঠে আসছে নানা প্রশ্ন। সব শেষ তার স্ত্রীর সংবাদ সম্মলেনে প্রকাশ করা অডিও টেপ নিয়ে ঘটনাটি আরো প্রশ্নবিদ্ধ হয়। মৃত্যুর আগে একরামের সঙ্গে কথোপকথনের রেকর্ড আছে অডিও টেপে।