DBC News
সরগরম শেরপুর-১ সদর আসনের রাজনীতি

সরগরম শেরপুর-১ সদর আসনের রাজনীতি

সাংগঠনিকভাবে শেরপুর-১ সদর আসনে শক্ত অবস্থানে রয়েছে আওয়ামী লীগ। ১৯৯৬ সাল থেকে টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। 

এছাড়াও মনোনয়ন দৌঁড়ে রয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ূন কবীর রুমান, সদর উপজেলা চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফাতেমা তুজ জহুরা শ্যামলী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ও প্রকৌশলী মাহবুবুল আলম মঞ্জু।

দলীয় সমর্থন পেতে প্রচার-প্রচারণার পাশাপাশি তদবির চালিয়ে যাচ্ছেন বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশীরা। পাশপাশি যোগাযোগ রাখছেন কেন্দ্রের সঙ্গেও। 


জোটগত কারণে এই আসনটি জামায়াতকে ছেড়ে দিয়েছিল বিএনপি। এ আসনে প্রার্থী ছিলেন যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি হওয়া জামায়াত নেতা কামারুজ্জামান।

তবে, এবার দলীয় প্রার্থী পাওয়ার প্রত্যাশা করছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ হযরত আলী।

এ আসনে বিএনপি দলীয় আগ্রহী প্রার্থীরা হচ্ছেন জেলা কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. হযরত আলী, আব্দুর রাজ্জাক আশিষ, অ্যাডভোকেট তৌহিদুর রহমান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ ও অ্যাডভোকেট সিরাজুল ইসলাম। মানবতা বিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা কামারুজ্জামানের ছেলে ইকবাল হাসান জামানকেও বিএনপির মনোনয়ন দেয়ার সম্ভাবনা রয়েছে।


ক্ষমতাসীন জোটে থেকেও গত নির্বাচনগুলোতে নিজেদের প্রার্থী না পেয়ে হতাশ জাতীয় পার্টি ও জাসদ নেতারা। তবে এবার ছাড় দিতে নারাজ তারা। 

এই আসনে মোট ভোটার তিন লাখ ৫২ হাজার ২৬২ জন।

 

আরও পড়ুন

'সবুজ সংকেতের অপেক্ষায় বিএনপির অনেক নেতাকর্মী'

বিএনপি থেকে অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। আমাদের সভানেত্রী শেখ হাসিনার ক্লিয়ারেন্স পেলে, একটু সবুজ সংকেত পেলেই সারা দেশে বিএনপির বিপুল ন...

ফল ঘোষণা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে তারেকের নির্দেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফল ঘোষণা হওয়া পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন, বিএনপির ভারপ্রাপ্ত প্রধান তারেক রহমান। বিএনিপ'র মনোনয়নপ্...

১৩ বছরেও শেষ হয়নি কিবরিয়া হত্যার বিচার

তেরো বছরেও শেষ হয়নি সাবেক অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া হত্যাকান্ডের বিচার। আইনজীবীরা বলছেন, সময়মতো আসামি ও সাক্ষী উপস্থিত না হওয়ায় বিলম্বিত হচ্ছে আলোচিত এই মাম...

চার জেলায় র‌্যাবের সঙ্গে 'গোলাগুলিতে' নিহত ৫

সিলেট ও মুন্সিগঞ্জে র‌্যাব এর সঙ্গে কথিত গোলাগুলিতে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এদিকে কক্সবাজারের টেকনাফে মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলিতে দুই মাদক ব্য...