DBC News
মৌসুমের শেষ এল ক্লাসিকোতেও অপরাজিত বার্সেলোনা

মৌসুমের শেষ এল ক্লাসিকোতেও অপরাজিত বার্সেলোনা

দশ জনের দল নিয়েও এল ক্লাসিকোতে ম্যাচ ড্র করেছে বার্সেলোনা। আন্দ্রেস ইনিয়েস্তার বিদায়ী এল ক্লাসিকো শেষ হয়েছে ২-২ গোলের ড্রতে। ন্যু ক্যাম্পে দুই দলের দ্বৈরথে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়েছেন মেসি। আর রিয়াল মাদ্রিদের হয়ে বার্সেলোনার বিপক্ষে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও রোনালদোর।

লিগে অবস্থানের ব্যবধানে ঢের এগিয়ে বার্সেলোনা। জেতা হয়ে গেছে শিরোপাও। তারপরও এল ক্লাসিকোতে উত্তেজনার পারদ নিচে নামেনি এতটুকু।

আটটি হলুদ কার্ড আর এক লাল কার্ডই প্রমাণ করে দুই দলের চির প্রতিদ্বন্দিতা থাকে যেকোন ম্যাচেই, তাতে ট্রফি জয়ের সংযোগ থাক কিংবা না থাক।

তারকায় ঠাসা দুদল। তাপরও বাড়তি কৌশল থাকে বার্সার ম্যাজিক বয় আর রিয়ালের রোনালদোকে আটকানোর। ম্যাচের ১০ মিনিটেই সার্জিও রবার্তোর অ্যাসিস্ট থেকে লুইস সুয়ারেজের স্কোরে লিড নেয় চ্যাম্পিয়নরা।

চার মিনিট পরে করিম বেনজেমা-ক্রিশ্চিয়ানো রোনালদোর মাঠের রসায়নে মাদ্রিদ জায়ান্টদের সমতায় ফেরান সি আর সেভেন।

৫২ মিনিটে ম্যাজিক বয় লিওনেল মেসির সঙ্গে লুইস সুয়ারেজের বোঝাপড়া। ন্যু ক্যাম্পের দর্শকদের উপচে পড়া আনন্দ, রিয়ালের জালে বল জড়ান লিওনেল মেসি। আবারো লিড নেয় স্বাগতিক বার্সেলোনা।

বিশ মিনিট পরে রিয়াল মাদ্রিদকে সমতায় ফেরান রিয়ালের ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেল।

দুই স্প্যানিশ জায়ান্ট দলের তারকাদের নিয়ে ম্যাচ সামলাতে কঠোর ছিলেন রেফারি আলেজান্দ্রো হার্নান্দেজ। হলুদ কার্ড দেখাতে হয়েছে রিয়ালের রামোস, মার্সেলো, নাচো, ভারনে, বেল আর বার্সার রাকিটিচ, মেসি, সুয়ারেজকে। লাল কার্ডের খড়গে পরেছেন বার্সার সার্জিও রবার্তো। ম্যাচের বাকি সময়ে আর রক্ষণ অনিরাপদ হতে দেয়নি কোন দলই।

চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করা বার্সেলোনার কাছে ড্র'য়ের ম্যাচটা জয়ের চেয়েও বেশি। অপরাজিতই থাকল তারা। মডার্ন এরেয়ায় লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অসাধারণ রেকর্ডের কাছে বার্সেলোনা, দূরত্ব আর ২৭০ মিনিটের। রিয়ালের বিপক্ষে পা ফসকানোর ভয়টাও উতরে গেছে ভালভার্দের ছেলেরা।

১৩ মাসে ৪২ ম্যাচে অপরাজিত থাকল বার্সেলোনা।