DBC News
নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন বিএনপি এবং আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী।আজই আপিলের শুনানি হওয়ার কথা রয়েছে।

আজ হাইকোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম।

এদিকে নির্বাচন কমিশনার কবিতা খানম জানিয়েছেন নির্বাচন কমিশনের গাফিলতির কারণে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত হয়নি।

এর আগে গতকাল রবিবার, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সীমানা জটিলতার কারণে তিন মাসের জন্য  স্থগিত করে হাইকোর্ট।  বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

গাজীপুর সিটি কর্পোরেশনে ছয়টি মৌজা অন্তর্ভুক্ত করে ২০১৩ সালের ১৬ই জানুয়ারি গেজেট প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। সেই গেজেট চ্যালেঞ্জ করে রোববার এক নম্বর শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করেন।তার আবেদনের ওপর শুনানি নিয়েই হাইকোর্ট বেঞ্চ তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করে দিয়েছে।

গতকাল নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার জানান, গাজীপুর সিটি নির্বাচনের সবধরনের কার্যক্রম বন্ধ করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল গেলো ৩১শে মার্চ ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের দেয়া তফসিল অনুযায়ী আগামী ১৫ই মে ভোট গ্রহণ হবার কথা ছিল।

আরও পড়ুন

কর্ণফুলী টানেলের মূল নির্মাণকাজ শুরু রবিবার

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে মূল টানেলের নির্মাণকাজ শুরু হচ্ছে রবিবার। টানেল বোরিং মেশিন চালু ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের পিলার পাইলিং প্রকল্পের উদ্বোধন করবেন প...

'আবাসিক ভবনে রাসায়নিক থাকলে কঠোর ব্যবস্থা'

পুরান ঢাকার আবাসিক ভবনে রাসায়নিক দ্রব্য পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন।  পুরান ঢাকাকে নিরাপদ আবাসস্থল করতে...

'দুর্বলতা কাটাতে বিএনপির পুনর্গঠন চলছে'

সাংগঠনিক দুর্বলতা কাটাতে বিএনপি পুনর্গঠন চলছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ...

ডাকসু নির্বাচনে অংশ নিচ্ছে ছাত্রদল

ডাকসু নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে ছাত্রদল। দলীয় মনোনয়ন ফরম বিতরণও শুরু করেছে সংগঠনটি। কাল প্যানেল ঘোষণা করবে ছাত্রলীগ ও বাম ছাত্রসংগঠনগুলো। সোমবার মনোন...