DBC News
নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করেছেন বিএনপি এবং আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী।আজই আপিলের শুনানি হওয়ার কথা রয়েছে।

আজ হাইকোর্টে এই রায়ের বিরুদ্ধে আপিল করেন বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম।

এদিকে নির্বাচন কমিশনার কবিতা খানম জানিয়েছেন নির্বাচন কমিশনের গাফিলতির কারণে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত হয়নি।

এর আগে গতকাল রবিবার, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সীমানা জটিলতার কারণে তিন মাসের জন্য  স্থগিত করে হাইকোর্ট।  বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

গাজীপুর সিটি কর্পোরেশনে ছয়টি মৌজা অন্তর্ভুক্ত করে ২০১৩ সালের ১৬ই জানুয়ারি গেজেট প্রকাশ করেছিল নির্বাচন কমিশন। সেই গেজেট চ্যালেঞ্জ করে রোববার এক নম্বর শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করেন।তার আবেদনের ওপর শুনানি নিয়েই হাইকোর্ট বেঞ্চ তিন মাসের জন্য নির্বাচন স্থগিত করে দিয়েছে।

গতকাল নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার জানান, গাজীপুর সিটি নির্বাচনের সবধরনের কার্যক্রম বন্ধ করতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল গেলো ৩১শে মার্চ ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের দেয়া তফসিল অনুযায়ী আগামী ১৫ই মে ভোট গ্রহণ হবার কথা ছিল।

আরও পড়ুন

লন্ডন থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে লন্ডন থেকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুই দিনের যাত্রা বিরতি শেষে রব...

শুরু হচ্ছে আওয়ামী লীগের ইশতেহারের কাজ

উন্নয়ন ও সুশাসনের জন্য ১০টি খাতকে অগ্রাধিকার দিয়ে তৈরি হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের এবারের ইশতেহার। পাশাপাশি আর্থ সামাজিক ১৯টি খাতে চলমান অগ্রযাত্রার চিত্রও তুল...

আদালত বর্জনের পরামর্শ দিয়ে খালেদার আইনজীবীর সঙ্গে জাফরুল্লাহ'র ফোনালাপ

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অংশ না নিতে টেলিফোনে পরামর্শ দিয়েছেন বিএনপির রাজনৈতিক পরামর্শক ডা. জাফরুল্লাহ চৌধ...

জামায়াতকে ছাড়তে সম্মত বিএনপি: ড. কামাল

জামায়াতে ইসলামীকে ছেড়েই বিএনপি জাতীয় ঐক্যে সম্মত হয়েছে বলে জানিয়েছেন ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ডক্টর কামাল হোসেন। আর বিএনপি বলছে, রাজনৈতিক মেরুকরণের অংশ হিসেবে ২০...