DBC News
আগামীকাল সারাদেশে সমাবেশের ঘোষণা বিএনপির

আগামীকাল সারাদেশে সমাবেশের ঘোষণা বিএনপির

 

আজ রবিবার সকালে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ ঘোষণা দেয় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু করতে খুলনা মেট্রোপলিটনের পুলিশ কমিশনার ও গাজীপুর জেলা পুলিশ সুপারকে প্রত্যাহারের দাবিও জানান তিনি।

দুই সিটি নির্বাচন নিয়ে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশ্যে বলতে চাই অবিলম্বে গাজীপুরের এসপি হারুন এবং খুলনার পুলিশ কমিশনার হুমায়ুন কবিরকে প্রত্যাহার করুন। অবাধ, সুষ্ঠু ও ভয়মুক্ত পরিবেশ তৈরি করতে দুই সিটিতে সেনা মোতায়েন করুন।
 
তিনি আরো জানান, বেগম খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন। ইউনাইটেড হাসপাতালে দ্রুত চিকিৎসার দাবি জানানো হয়েছে। কিন্তু সরকার বিএনপি চেয়ারপার্সনের চিকিৎসা নিয়ে রহস্যজনক আচরণ করছে। সরকার প্রধানের ষড়যন্ত্র, চক্রান্ত এখন সাধারণ মানুষের কাছে স্পষ্ট হয়ে ওঠেছে।

রিজভী বলেন, পার্বত্য চট্টগ্রাম নিয়ে শেখ হাসিনার দেশবিরোধী নীতির কারণেই পাহাড়ে রক্ত ঝরছে। এর জন্য সম্পূর্ণ দায়ী আওয়ামী শাসকগোষ্ঠী। আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে বৈধ-অবৈধ অস্ত্রের ছড়াছড়ি। তারাই হাজার হাজার অস্ত্রের লাইসেন্স দিয়েছে এবং বেআইনি অস্ত্র মজুদ রাখার অধিকার দিয়েছে দলীয় সন্ত্রাসীদের।

এদিকে, ডিআরইউতে আলাদা একসভায় ক্ষমতাসীন দল তাদের হত্যা, গুম, খুন, লুটের মতো অপরাধ ঢাকতে ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চায় বলে অভিযোগ করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

জনগণের স্বার্থে প্রয়োজনে আন্দোলনের ধরণ পরিবর্তন হতে পারে বলেও মন্তব্য করেন তিনি।