DBC News
আর্চারির আন্তর্জাতিক উৎসব আবারো ঢাকায়

আর্চারির আন্তর্জাতিক উৎসব আবারো ঢাকায়

 

রবিবার মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বসবে ইসলামিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপের ২য় আসর। এবার বাংলার রাজধানীতে খেলতে আসছে ১৭ দেশের তীরন্দাজরা। হবে ধুন্দুমার লড়াই। মুখে না বললেও গেলবারের চেয়ে আরও ভালো কিছু করে দেখাতে চায় বাংলার আর্চাররা। 

এখনো মুখে লেগে আছে সাফল্যের স্বাদ। সব শেষ সাউথ এশিয়ান আর্চারিতে ছখানা স্বর্ণ জিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। মাস না ঘুরতেই আবারও নিজের ঘরে আন্তর্জাতিক আর্চারির বিগ ফাইট।

ইন্টারন্যাশনাল সার্কিটে বাংলা তীরন্দাজদের ভাল পারফরম্যান্স বাড়িয়ে দিয়েছে প্রত্যাশার চাপ। তবে চাপ কমাতেই কিনা, সোজাসাপ্টা টার্গেটের কথা বলতে নারাজ কোচ মার্টিন ফ্রেডরিকের।

আর্চারদের টার্গেট অবশ্য নিজেদের ছাড়িয়ে যাওয়া। পরিকল্পনাগুলো কাজে লাগাতে পারলে এবারো শেষ হাসি হাসতে পারে লাল-সবুজের দল।

শুধু কি আর্চাররা? সফল আয়োজনে মুন্সিয়ানা দেখিয়েছে বাংলাদেশ আর্চারি ফেডারেশন। আর তাই সামনে গোটা কয়েক বড় আন্তর্জাতিক আর্চারি টুর্নামেন্টও হোস্ট করবে বাংলাদেশ।

ইসলামিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপ, প্রথমবার আন্তর্জাতিক মানের স্কোরিং সিস্টেমে রেজাল্ট দিচ্ছে বাংলাদেশ। আর তাই আইএসএসএফ আর্চারি চ্যাম্পিয়নশিপের ২য় আসরের ফলাফল প্রভাব রাখছে ওয়ার্ল্ড র‌্যাংকিংয়েও।