DBC News
খুলনা সিটি নির্বাচনে অভ্যন্তরীণ কোন্দল

খুলনা সিটি নির্বাচনে অভ্যন্তরীণ কোন্দল

 

দলীয় প্রতীকে খুলনা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে রাজনৈতিক দলগুলো ব্যস্ত নিজেদের নেতা-কর্মীদের মতবিরোধ ঠেকাতে।  সমস্যা সমাধানে কাজ করছেন কেন্দ্রীয় নেতারা। এতদিন নির্বাচনী দৌড়ে অনেকে থাকলেও, মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর, তাদের বেশিরভাগের মধ্যেই দেখা যাচ্ছে প্রচারে অনাগ্রহ। এমনকি নিজ দলের প্রার্থীর প্রতিও নেই প্রকাশ্য কোন সমর্থন।

খুলনা সিটি নির্বাচনে তফসিল ঘোষণার আগে থেকেই দুই বড় দল আওয়ামী লীগ-বিএনপির একাধিক মনোনয়ন প্রত্যাশী চালিয়েছেন নিজের পক্ষে প্রচার। কিন্তু প্রার্থী ঘোষণার পর থেকে বাদ পড়া নেতাদের অনেকেই দলীয় প্রার্থীর পক্ষে প্রচার থেকে দূরে থাকছেন।  

বিএনপি'তে দলের বিপক্ষে কাজ করলে বহিষ্কারের হুঁশিয়ারিও দেয়া হচ্ছে। দলীয় ঐক্য ধরে রাখতে কেন্দ্র থেকে দফায় দফায় দেয়া হচ্ছে নানা নির্দেশনা।
 
অন্যদিকে, দলে কোনও রকম মতবিরোধ থাকার কথা অস্বীকার করলেন আওয়ামী লীগের নেতারা। প্রার্থী ঘোষণার আগে মনোনয়নের আশায় ছিলেন দলের ডজন খানেক নেতা। তবে তালুকদার আব্দুল খালেককে মনোনয়ন দেয়ার পর থেকে দল ঐক্যবদ্ধ রয়েছে, এমন দাবি স্থানীয় নেতাদের।

দলীয় এসব অন্তর্দ্বন্দ্ব মেটানো না গেলে, ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষক আবু হেনা মোস্তফা জামাল।

এদিকে, পাল্টাপাল্টি অভিযোগে জমে উঠেছে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রচার। ভোটারদের সমর্থন আদায়ে বড় দুই দলের মেয়র প্রার্থীরা চষে বেড়াচ্ছেন বিভিন্ন এলাকা।

আজ রবিবার সকালে, নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এসময় তিনি অভিযোগ করেন, তার পক্ষে প্রচারনা চালানোর সময় কাউন্সিলর প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলা হয়েছে। 

অন্যদিকে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক শিল্পনগরী খালিশপুর এলাকায় প্রচারণা চালান।  এসময় তিনি, বিএনপির মেয়র প্রার্থীর এই অভিযোগ অস্বীকার করেন।

সিটি নির্বাচনে বিএনপির লক্ষ্য নগরপিতার আসনটি ধরে রাখা। অন্যদিকে আওয়ামী লীগ চায় আসনটি পুনরুদ্ধার করতে।

আরও পড়ুন

৬ই ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করতে চায় ঐক্যফ্রন্ট

আগামী ৬ই ফেব্রুয়ারি জাতীয় সংলাপ করতে চায় ঐক্যফ্রন্ট। বৃহস্পতিবার সন্ধ্যায় স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন ফ্রন্টের নেতারা। তবে, এ বৈঠকে...

গাইবান্ধা-৩: সতর্ক থাকার নির্দেশ ইসির

স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনের নির্বাচন আগামী ২৭শে জানুয়ারি অনুষ্ঠিত হবে; এই নির্বাচন যাতে বিতর্কিত না হয়, সে ব্যাপারে নজর রাখার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন স...

গাইবান্ধা-৩: সতর্ক থাকার নির্দেশ ইসির

স্থগিত হওয়া গাইবান্ধা-৩ আসনের নির্বাচন আগামী ২৭শে জানুয়ারি অনুষ্ঠিত হবে; এই নির্বাচন যাতে বিতর্কিত না হয়, সে ব্যাপারে নজর রাখার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন স...

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

টাঙ্গাইল, গাজীপুর, কুমিল্লা, রংপুর ও নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ৯জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন।সকালে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের কালিহাতীর বাংড়া এলাকায় প্রান্তিক পরিবহ...