DBC News
'বাড়ছে নিত্যপণ্যের দর'

'বাড়ছে নিত্যপণ্যের দর'

 

সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ থেকে ২০ টাকা বেড়েছে পেঁয়াজ, আদা ও রসুনের দাম।  সবজির দাম স্থিতিশীল থাকলেও বিক্রেতারা বলছেন, বাড়ছে ডাল চিনিসহ অন্যান্য নিত্যপণ্যের দর।

এ বাজারে পটল ও কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।  মান ভেদে করলা পাওয়া যাচ্ছে ৪০ থেকে ৬০ টাকা কেজি।  বিক্রেতারা জানালেন, কিছুটা বেড়েছে পেঁপে ও বেগুনের দাম।

তবে সপ্তাহের ব্যবধানে বেড়েছে পেঁয়াজের দর।  মানভেদে দেশি পেঁয়াজ কেজিতে ১০ থেকে ১২টা বেড়ে বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৪ টাকায়। আর গেল সপ্তাহে ১শ' টাকা কেজিতে বিক্রি হওয়া আদা রসুন বিক্রি হচ্ছে ১শ' ২০ টাকা কেজিতে।

রোজার বাড়তি চাহিদা মেটাতে এর মধ্যে বিক্রি বেড়েছে ছোলা, ভোজ্যতেল, চিনিসহ অন্যান্য নিত্যপণ্যের। আর বাজারে কোনো নজরদারি না থাকায় এসব পণ্যের দামও বাড়তি বলে জানালেন বিক্রেতারা।

এদিকে, মাছের বাজারে দামের খুব বেশি হেরফের নেই বলে জানালেন বিক্রেতারা।  তবে ইলিশ ধরা শুরু হলেও বাজারে দামে খুব বেশি প্রভাব নেই।

বাজারে আগের দামেই বিক্রি হচ্ছে ফার্মের মুরগির ডিম। বিক্রেতারা জানালেন কিছুটা বেড়েছে দেশি মুরগির ডিমের দর। এছাড়া ব্রয়লার মুরগি, গরু ও খাসির মাংস পাওয়া যাচ্ছে আগের দামেই।