বাংলাদেশ, জেলার সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় ওয়াজ পছন্দ না হওয়ায় কেটে দিল বক্তার জিভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ডিবিসি নিউজ

বুধবার ৮ই মার্চ ২০২৩ ০৮:৪৭:৪৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ব্রাহ্মণবাড়িয়ায় ওরসে বক্তব্য পছন্দ না হওয়ায় ইসলামিক বক্তার জিভ কেটে ফেলার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯।

বুধবার (৮ মার্চ) সংবাদ সম্মেলন করে ঘটনার বিস্তারিত তুলে ধরেছে র‍্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের হেলিম ভূইয়ার ছেলে জাকির হোসেন জাকু (৪৮), একই গ্রামের হাজী আমির আলী ভূঁইয়ার ছেলে মাহবুবুল আল শিমুল (৩৩), চাওড়া দৌলতবাড়ী এলাকার আব্দুর রহমানের ছেলে সুমন (৩৫) ও কুমিল্লার দেবিদ্বারের শিরু মিয়ার ছেলে এবং বর্তমান চাওড়া দৌলতবাড়ীর বাসিন্দা মো. আমিরুল ইসলাম রিমন (২০)।

র‌্যাব-৯ এর অধিনায়ক উইং কমান্ডার মুমিনুল হক সংবাদ সম্মেলনে জানান, গত ৫ মার্চ রাতে ইসলামিক বক্তা মাওলানা মুফতি শরীফুল ইসলাম নুরী (৩৮) তার সহযোগীসহ বিজয়নগর এলাকার দৌলতবাড়ী দরবার শরীফের মাহফিল শেষে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে জেলার আখাউড়া উত্তর ইউপির রামধননগর গ্রামের রেলক্রসিংয়ের কাছে হত্যার উদ্দেশ্যে তার ওপর অতর্কিত আক্রমণ করা হয়। আসামিরা মাওলানা শরীফের মুখে আঘাত করলে জিহ্বা কেটে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে কেটে গুরুতর জখম হয়। তারা সাথে থাকা ব্যক্তিকেও এলোপাতাড়ি মারধর করে গুরুতর জখম করে ও ভুক্তভোগীর ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

তিনি আরও জানান, এই ঘটনায় মাওলানা শরীফের চাচা মো. আব্দুল বাছির ভূইয়া বাদী হয়ে এজাহারনামীয় ২ জনসহ অজ্ঞাতনামা ৫-৭ জনের বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব গোয়েন্দা তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় ৪ জনকে চট্টগ্রাম জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করে।

মুুুুমিনুল হক আরও জানান, ঘটনার দিন ইসলামিক বক্তা মাওলানা শরীফুল ইসলাম নুরীর ওরসের বক্তব্যের কিছু অংশ তাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। এই বক্তব্যে তারা ক্ষিপ্ত হয়ে মাওলানা শরীফের বিরুদ্ধে ব্যবস্থা নেবার সিদ্ধান্ত নেয়। পরিকল্পনা অনুযায়ী মাওলানা শরীফ ওরস থেকে ফেরার পথে তার ওপর অতর্কিত হামলা করে। হামলায় তার জিহ্বা কেটে যায়।

আরও পড়ুন