তরুণ-তরুণীর প্রেমের গল্প

নির্মিত হচ্ছে রাইসুল ইসলাম অনিকের চলচ্চিত্র 'হলুদ শহর'

আবু বকর

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১লা ফেব্রুয়ারি ২০২২ ০৪:২৪:৩৮ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মফস্বলের কলেজ পড়ুয়া দুই তরুণ-তরুণীর প্রেমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে রাইসুল ইসলাম অনিকের চলচ্চিত্র 'হলুদ শহর'।

নব্বইয়ের দশকের দুই কিশোর-কিশোরীর প্রেমের গল্প উঠে আসবে এই চলচ্চিত্রের মধ্য দিয়ে।

শৈশব থেকে তারুণ্য পর্যন্ত একসাথে পথচলা, এরপর পারিপার্শ্বিক পরিস্থিতি ও আর্থসামাজিক প্রতিবন্ধকতার কারণে তাদের মধ্যে তৈরি হয় দুরত্ব৷ ভাঙামন নিয়ে শুরু হয় দুজনের সংগ্রামী পথচলা। সময়ের পরিক্রমায় বহু বছর পর আবার দেখা হয় দুইজনের। চলচ্চিত্রের গল্প বাক নেয় এক ভিন্ন দিকে। এভাবেই এগিয়ে চলে হলুদ শহরের গল্প।

নব্বইয়ের দশকে বাংলাদেশের একটু মফস্বল শহরের একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই চলচ্চিত্রের মূল ভূমিকায় অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। আরও আছেন নরেশ ভূইয়া, আনোয়ার শাহী, ফরহাদ লিমন, শেখ স্বপ্না, শাহীন মৃধা, মনিরুজ্জামান মনি সহ অন্যান্য শিল্পীরা।

২রা ফেব্রুয়ারী থেকে মেহেরপুর, মুজিবনগর, চুয়াডাঙ্গা ও খুলনায় শুরু হচ্ছে এই চলচ্চিত্রের আউটডোর শ্যুটিং। রাইসুল ইসলাম অনিকের গল্প ও পরিচালনায় নির্মিত এই চলচ্চিত্রে সংগীত করেছেন বাংলাদেশের সৌর ও ভারতের অধ্যায়ন ধারা। প্রযোজনা সংস্থা সঙ্গীর ব্যানারে নির্মিত হচ্ছে নিটোল প্রেমের সিনেমা 'হলুদ শহর'।

চলচ্চিত্র প্রসঙ্গে পরিচালক রাইসুল ইসলাম অনিক বলেন, 'হলুদ শহর' আমাদের চেনা জানা মফস্বল শহরের মিষ্টি প্রেমের গল্প। কিন্ত এই চলচ্চিত্রে আমরা বিশ্বমানের দৃশায়ন ও গ্রাফিক্স, এমিনেশন ব্যবহার করব। সেই সাথে নীরিক্ষাধর্মী এক বিন্ন নির্মান কৌশল ব্যবহার করা হচ্ছে এই চলচ্চিত্রে। বাকিটা রুপালী পর্দায় দেখার জন্য দর্শকদের আমন্ত্রণ জানাচ্ছি।

হলুদ শহরের মধ্য দিয়ে রুপালী পর্দায় অভিষেক হতে চলা নবাগত চিত্রনায়িকা জান্নাতুল ঋতু বলেন, প্রথম চলচ্চিত্র হিসেবে হলুদ শহরে কাজ করার সুযোগ পেয়ে খুব ভাল লাগছে। আমি আমার সর্বোচ্চ শ্রম দিয়ে চিত্রা চরিত্রটি ধারন করার চেষ্টা করছি। প্রস্তুত হচ্ছি নিজের সেরাটুকু দেওয়ার।

আরও পড়ুন