খেলাধুলা, বিনোদন

জনপ্রিয় হিন্দি সিরিজে মাশরাফি!

ডেস্ক প্রতিবেদন

ডিবিসি নিউজ

সোমবার ২০শে ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৪৭:২৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়। পেশাদার খেলোয়াড় হিসেবে দুই দশকে ক্রিকেটে তার অবদানে ভক্ত-দর্শকদের ভালোবাসা পেয়েছেন অফুরন্ত। ভারতেও তিনি দারুণ জনপ্রিয়। এবার মাশরাফিকে ভিন্নভাবে পাওয়া গেল ভারতীয় ওয়েব সিরিজ ‘ফারজি’তে।

১০ ফেব্রুয়ারি অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ ‘ফারজি’। ‘দ্য ফ্যামিলি ম্যান’খ্যাত আলোচিত নির্মাতা জুটি রাজ ও ডিকের নতুন সিরিজটিও পছন্দ করেছেন ভক্তরা। সিরিজটি দিয়েই ওটিটিতে অভিষেক হয়েছেন শহীদ কাপুরের। আর হিন্দিতে অভিষেক ঘটেছে দক্ষিণি তারকা বিজয় সেতুপতির।

সিরিজে চিত্রশিল্পী সানির ভূমিকায় অভিনয় করেছেন শহিদ, যে কাজের স্বীকৃতি না পেয়ে নকল নোট তৈরি শুরু করে। অন্যদিকে ভারতকে জাল টাকামুক্ত করতে মরিয়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা মাইকেলের চরিত্রে দেখা গেছে বিজয় সেতুপতিকে।

‘ফারজি’তে দেখানো হয় বিদেশে জাল রুপির নোট তৈরি হয়ে তা বাংলাদেশের সীমান্ত দিয়ে ভারতে পাচার হয়। মাইকেল তথ্য পান, জাল নোট তৈরির সঙ্গে জড়িত চক্রের এক গুরুত্বপূর্ণ সদস্য বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ হয়ে ভারতে ঢুকবেন। তাকে ধরতে মরিয়া মাইকেল মন্ত্রীর সহায়তা চান। কিন্তু আগে নেপাল মিশন ব্যর্থ হওয়ায় মন্ত্রী বিদেশে অপারেশনের সম্মতি দেন না। মাইকেল অবশ্য মরিয়া।

আনুষ্ঠানিকভাবে সম্ভব না হলেও ভারত সরকারের অন্য দপ্তরে কর্মরত এক বন্ধুর মাধ্যমে বাংলাদেশের ভেতরে অপারেশনের চূড়ান্ত পরিকল্পনা করেন মাইকেল। দলবল নিয়ে হাজির হন চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে। সেখানে তাদের জন্য অপেক্ষা করছিলেন বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি দল, যে দলের প্রধান মাশরাফি মুর্তজা!

না। বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সিরিজটিতে অভিনয় করেননি। তবে যে কর্মকর্তাকে সিরিজে দেখানো হয়, তার নেমপ্লেটের নাম মাশরাফি মুর্তজা।

‘ফারজি’তে মাশরাফি মুর্তজার ‘উপস্থিতি’ নজরে পড়েছে অনেক বাংলাদেশি দর্শকেরও। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই পোস্ট করেছেন।

চাঁপাইনবাবগঞ্জের দৃশ্য দেখানো হলেও ‘ফারজি’র শুটিং বাংলাদেশে হয়নি, হয়েছে ভারতেরই কোনো লোকেশনে। তবে বাংলায় লেখা চায়ের দোকানের নাম, আম বাগান দেখিয়ে দৃশ্যটিকে যতটা সম্ভব চাঁপাইনবাবগঞ্জের রূপ দেওয়ার চেষ্টা করেছেন নির্মাতারা।

আরও পড়ুন