বাংলাদেশ, জাতীয়

তাপমাত্রা নিয়ে ফের দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক

ডিবিসি নিউজ

সোমবার ২৯শে এপ্রিল ২০২৪ ০৭:৫১:৩৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কবে তাপমাত্রা কমতে পারে বা কমবে এমন সংবাদ শোনার জন্য মুখিয়ে আছে দেশের মানুষ। কিন্তু এ বিষয়ে যেন উত্তর মিলছে না। বরং মাঝে মধ্যেই পূর্বাভাসে বলা হচ্ছে তাপমাত্রা বৃদ্ধির কথা। অসহনীয় গরমের এ তেজ কবে থামবে তা পরিস্কার করে আবহাওয়া অফিসও বলতে পারছে না। এরই মধ্যে আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা বৃদ্ধির দু:সংবাদ দিল আবহাওয়া অফিস।

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া বৃষ্টির তথ্যে বলা হয়েছে, দেশের চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 


যশোর, চুয়াডাঙ্গা, পাবনা ও রাজশাহী জেলা সমূহের ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং খুলনা ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা বিভাগের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলাসহ বরিশাল, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। 


তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজ করতে পারে। আগামীকাল (মঙ্গলবার) সিলেট বিভাগের দু এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

ডিবিসি/কেএলডি

আরও পড়ুন